Saturday, December 3, 2022
spot_img

দ্বিতীয় দফায় অভিযান ,আরো ৪৩টি চুল্লি গুঁড়িয়ে দিল প্রশাসন


প্রতিনিধি অভয়নগর:
যশোরের অভয়নগরে বনের কাঠ পুড়িয়ে কয়লা তৈরি ও পরিবেশ দূষণের অভিযোগে আরো ৪৩টি চুল্লি ভেঙ্গে গুঁড়িয়ে দিয়েছে প্রশাসন। সোমবার (২৬ সেপ্টেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার সিদ্ধিপাশা ইউনিয়নের সোনাতলা ও ধূলগ্রাম এলাকায় অভিযান চালিয়ে চুল্লিগুলো গুঁড়িয়ে দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান।এর আগে (২১ সেপ্টেম্বর) পরিবেশ অধিদপ্তর, পুলিশ ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় সিদ্ধিপাশা ইউনিয়নের সোনাতলা এলাকায় অভিযান চালিয়ে ৫৮টি চুল্লি ভেঙ্গে গুঁড়িয়ে দেয়।
জানা গেছে, পরিবেশ অধিদপ্তর ও স্থানীয় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে সিদ্ধিপাশা ইউনিয়নের সোনাতলা ও ধূলগ্রামের চিহ্নিত কয়েক প্রভাবশালী ব্যক্তি কাঠ পুড়িয়ে কয়লা তৈরির চুল্লি নির্মাণ করেন। পরবর্তীতে গ্রামবাসী প্রতিবাদ করলে তারা চুল্লির সংখ্যা বাড়াতে থাকেন। গত ১৯ ও ২০ সেপ্টেম্বর এলাকাবাসীর পক্ষ থেকে কাঠ পুড়িয়ে কয়লা তৈরির চুল্লির বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত করেন।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান বলেন, ‘গত সপ্তাহের অভিযানের ধারাবাহিকতায় আজও আমরা অভিযান পরিচালনা করেছি।গত সপ্তাহে আমরা ৫৮ টি চুল্লি ভেঙ্গে ছিলাম,আজ ৪৩টি চুল্লি ভেঙ্গেছি। পরিবেশ অধিদপ্তর ও পুলিশের সহযোগিতায় সিদ্ধিপাশা ইউনিয়নের সোনাতলা ও ধূলগ্রামে অভিযান পরিচালনা করেছি।অবৈধ চুল্লির মালিকের বিরুদ্ধে নিয়মিত মামলা করার জন্য ব্যবস্থা নিয়েছি।এদের বিরুদ্ধে খুব দ্রুত মামলা রুজু করবো।’
অভিযান চলাকালে উপস্থিত ছিলেন, যশোর পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক মো. হারুন অর রশিদ, আমতলা পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. রফিকুল ইসলাম, অভয়নগর থানার উপপরিদর্শক (এসআই) কমল কৃষ্ণ দাস প্রমুখ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,595FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles